সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

বাহুবল স্বাস্থ্য ব্যবস্থার নির্ভরতার প্রতীক ডা. বাবুল কুমার দাশ

পংকজ কান্তি গোপ : এরই মধ্যে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ পেরিয়ে গেছে। প্রায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা ও মৃতের সংখ্যা আগের দিনের রেকর্ড ভাঙছে। অস্থির সময়ের মধ্য দিয়ে যাচ্ছি আমরা। এই অসময়ে সবচেয়ে নির্ভরতার জায়গা হলো ‘চিকিৎসকগণ’। কারো ঘরে যদি কোনো অসুস্থ কিংবা বয়োজ্যেষ্ঠ মানুষ থাকেন, কেবল তারাই বুঝতে পারবেন বর্তমান সময়ে চিকিৎসা নেয়া কত কঠিন। বড় শহরে বড় বড় ডাক্তারগণ অনেকেই রোগী দেখছেন না। কোন কোন ডাক্তার রোগী দেখলেও কত কষ্ট করে যে উনাদের দেখাতে হচ্ছে, তা কেবল ভুক্তভোগীরাই জানেন। অনেক ডাক্তারই নিজের জীবনের কথা, পরিবার-পরিজনের কথা চিন্তা করে রোগী দেখা বন্ধ করে দিয়েছেন। তবুও এই দুঃসময়ে যে সকল ডাক্তার রোগী দেখছেন, আমি তাদের স্যালুট জানাই!
আমার বাড়ি বাহুবল স্বাস্থ্য কমপ্লেক্সের কাছাকাছি। এছাড়া ডাক্তার ও স্বাস্থ্যকর্মীসহ বেশ কয়েকজন আমার প্রতিবেশী। আমি লক্ষ্য করি, প্রতিদিনই তারা খুবই ভীতসন্ত্রস্ত হয়ে কর্মক্ষেত্রে যান আবার ফিরে আসেন। তাদের মধ্যে একধরনের ভয়, শঙ্কা কাজ করে প্রতিনিয়ত।

‘আমরা কেবল ঘরে থাকি, নিরাপদে থাকি। কোথাও গেলে ভালো করে সাবান দিয়ে হাত ধুয়ে ঘরে প্রবেশ করি।’ তবুও আমাদের উৎকণ্ঠা পিছু ছাড়ে না! হয়ত এটা অস্বাভাবিকও নয়!

এরই মধ্যে হবিগঞ্জের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্সসহ সম্ভবত তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। তবুও, বাহুবল স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, মেডিকেল এসিস্ট্যান্ট, নার্স, স্বাস্থ্য সহকারীসহ মাঠ পর্যায়ের বিশাল টিম যেভাবে নিরবে- নির্ভৃতে কাজ করে যাচ্ছেন, তা শুধু প্রশংসনীয়ই নয় অনুকরণীয়ও। আমরা বাহুবলবাসী অন্তত চিকিৎসা নিতে পারছি, এটিই স্বান্তনার। আমি বাহুবল হাসপাতালের সকল কর্মকর্তা ও কর্মচারীকে শ্রদ্ধা জানাই। আপনারাই এই মহা দুর্যোগের মহান যোদ্ধা!

বিশেষ কৃতজ্ঞতা জানাতেই হয় এ হাসপাতালের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশের প্রতি। এই ক্রান্তিলগ্নে যিনি হাসপাতালের কার্যক্রমকে শুধু সচলই রাখেননি, নিজে দিনরাত স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন বাহুবলবাসীকে। হাসপাতালের প্রতিটি ইউনিটকে গতিশীল রাখছেন আগের মতোই। প্রতিনিয়ত ছুটে চলছেন করোনা মোকাবেলার কঠিন সংগ্রামে। আশার কথা হলো, বাহুবল উপজেলা এখনও নিয়ন্ত্রণের মধ্যে আছে। ডা. বাবুল কুমার দাশ আমার কাছে এক নির্ভরতার প্রতীক। তাঁর অমায়িক ব্যবহার আর বিচক্ষণতার কারণেই তিনি এখন বাহুবল উপজেলাবাসীর কাছের একজন গ্রহণীয় ব্যক্তিত্ব।
পরম করুণাময়ের কাছে প্রার্থনা করি, আপনি এবং আপনার সকল সহকর্মী সুস্থ ও সুন্দর থাকুন। কারণ, আপনারা ভালো থাকলেই আমরাও ভালো থাকবো।

লেখক : শিক্ষক, সাংবাদিক ও লেখক, বাহুবল হবিগঞ্জ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com